1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বন্যার্থদের পাশে সিলেট বিল্ডাস ও শামীমাবাদ যুব সমাজ দি ডেইলী বাংলাদেশ টুডে পরিবারের অর্থায়নে ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ফতেপুরে বন্যার্তদের মাঝে বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের খাবার ও কাপড় বিতরণ বন্যায় কবলিত মানুষের পাশে কর্ম সেবা সংস্থা কোস্ট গার্ডের সহায়তায় নতুন জীবন পেল আলীপুরের গৃহবধু হোসনে আরা সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড এর ত্রাণ বিতরণ সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করছেন ঢাকা দক্ষিনের আ’লীগ নেতা শেখ মো: আজাহার বন্যায় মোকাবেলায় জনপ্রতিনিধি গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসাথে কাজ করতে হবে- বেনজির আহমদ ভয়াবহ বন্যায় র‌্যাব মানুষের পাশে ছিল পাশে থাকবে- ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বন্যার্ত মানুষের জন্য যা করনীয় বাংলাদেশ সেনাবাহিনী তাই করছে- লে.জে.সফিউদ্দিন আহমদ

মুমুর্ষ আকলাবুননেছার পাশে মানবিক সেবা সংঘ

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪২০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের মানবিক যুবকদের সমন্বয়ে গড়ে উঠেছে লক্ষণশ্রী ইউনিয়ন মানবিক সেবা সংঘ।

এই সংঘের যুবকরা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের অসহায়, দরিদ্র, দুস্থ ও মুমুর্ষ মানুষকে খুজেঁ বের করে আর্থিকসহায়তাসহ চিকিৎসা সেবা দিয়ে আসছে দীর্ঘ দিন ধরেই। গত ৪ দিন পূর্বে লক্ষণশ্রী ইউনিয়নের হবতপুর গ্রামের স্বামীর পরিত্যক্ত, অসহায় ও মুমুর্ষ আকলাবুননেছাকে চিকিৎসা সহায়তা দিয়ে মৃত্যুর হাত থেকে রক্ষা করেছে। সে লক্ষণশ্রী ইউনিয়নের হবতপুর গ্রামের মাহমুদ আলীর কন্যা। সংগঠনের প্রধান সমন্বয়কারী একরামুল হক সেলিম জানান, আমরা লক্ষণশ্রী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ব্যক্তিগত অর্থায়নে বিগত ৪ বছর ধরে কাজ করে আসছি।

সমাজের অসহায়,দরিদ্র, হতদরিদ্র, দুস্থ্য ও মুমুর্ষ রোগীদের সহায়তা করে আসছি। গত ৪ দিন পূর্বে আমাদের হবতপুর গ্রামের মাহমুদ আলীর কন্যা স্বামী পরিত্যাক্ত আকলাবুন নেছা দীর্ঘ দিন যাবৎ নানান রোগে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আসছে খবর পেয়ে আমাদের সংগঠনের সবাইকে নিয়ে মিটিং করে বিষয়টি অবগত করি এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় মুমুর্ষ আকলাবুননেছাকে রাতেই সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসি এবং তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার আমরা নিজেরাই বহন করছি।

হাসপাতালের ডাক্তার জানিয়েছেন তার শরীরের অন্তত ৬ ব্যাগ রক্ত লাগবে। আমাদের সদস্যদের পক্ষ থেকে আজকে তাকে এক ব্যাগ রক্তদান করি। আরও ৫ ব্যাগ রক্ত দিতে হবে। আমরা সবাই প্রস্তুত আছি রক্ত দিতে। কারণ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আমরা চাই আমাদের প্রতিটি এলাকায় এভাবে যুবকরা অসহায় দরিদ্র ও দুস্থদের পাশে দাড়ালে কোন মানুষই বিনাচিকিৎসায় মারা যাবে না।

বুধবার দুপুরে সদর হাসপাতালের ৬ষ্ট তলায় নারী ওয়ার্ডে চিকিৎসাধীন আকলাবুননেছাকে দেখতে গেলে সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি ফয়জুল ইসলাম , সহ-সভাপতি আলিম উদ্দিন লিমন, দিলোয়ার হোসেন, আরব আলী সাহার, সদস্য সামসুল হক (সৌদিপ্রবাসী), অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনোয়ার হোসেন, আল আমিন, সিদ্দিকুর রহমান, সেলিম আহমদ, সংগঠনের সাধারন সম্পাদক ফয়েজ আহমদ, জাহাঙ্গীর আলম, এসকে আমিনসহ সংগঠনের নেতৃবৃন্দরা।

এ ব্যাপারে সদর হাসপাতালের আরওএম ডা: রফিকুল ইসলাম জানান, মানবিক সেব সংঘের কর্মীরা একটি অসহায় ও দুস্থ মেয়েকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। তারা দিনরাত পরিশ্রম করছেন এবং আমাদের সাথে বার বার যোগাযোগ রাখছেন। হাসপাতালের পক্ষ থেকে যা যা করনীয় তাই করা হচ্ছে। বর্তমানে মেয়েটি সুস্থ্য হওয়ার পথে রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন