1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার

ভারতে পালানোর আগেই মৌলভীবাজারে তিন রোহিঙ্গা আটক

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১৪ মে, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক ::মৌলভীবাজারে ভারতে পালানোর উদ্দেশ্যে ক্যাম্প থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

গত শনিবার (১৩ মে) মৌলভীবাজার সদর উপজেলার শ্যামেরকোণা (কাচারি বাজার) এলাকা থেকে দুজন রোহিঙ্গা নারী ও একজন যুবককে স্থানীয়রা আটক করে।

আটককৃত রোহিঙ্গারা হলেন- কক্সবাজারের উখিয়ার সবুল্লাকাটা রোহিঙ্গা ক্যাম্পের মৃত নুর আলমের মেয়ে হাশিমা (২২), উঞ্চিয়া ক্যাম্পের সিরাজুল ইসলামের মেয়ে সাজিদা (১৮) ও বালুখালি ক্যাম্পের আবুল হাসিমের ছেলে মুজিবুর রহমান (১৭)। তারা সকলেই মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে শ্যামেরকোণা বাজারে দুজন নারী ও একজন যুবক ঘুরাঘুরি করছিল। তাদের কথাবার্তায় কিছুটা ভিনদেশি মনে হওয়ায় সন্দেহ হয়। পরে স্থানীয়রা চাঁদনিঘাট ইউনিয়নের চেয়ারম্যান আক্তার উদ্দিনকে খবর দিলে তিনি সেখানে উপস্থিত হন। তখন তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা কক্সবাজারের উখিয়া থেকে এসেছেন বলে জানান।

তারা জানায়, কুলাউড়া উপজেলার রবিরবাজার যেতে এসেছিলেন। সেখানে মসজিদের পাশে তাদের লোকজন রয়েছে। লোকেরা তাদের পার্শ্ববর্তী দেশ ভারতে পাঠাবেন।

চাঁদনিঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি আটককৃত রোহিঙ্গাদের প্রথমে আমার বাড়িতে নিয়ে আসি। পরে পুলিশকে খবর দিয়ে তাদের পুলিশের কাছে সোপর্দ করি।

মৌলভীবাজার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মশিউর রহমান বলেন, রোহিঙ্গারা চাতলাপুর বর্ডার এলাকা দিয়ে ভারতে প্রবেশের জন্য গত শুক্রবার ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে আসে। আটককৃত রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন