1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল আনোয়ারুল হত্যা : কলকাতার ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মাংসের টুকরা উদ্ধার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইজন সহকারী প্রভোষ্ট নিয়োগ রাজনীতিতে নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে— এমপি রুমা চক্রবর্তী সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান

ব্যাটারি চালিত যানবাহনের অতিরিক্ত রেকার বিল ও হয়রানি বন্ধে স্মারকলিপি প্রদান

Reporter Name
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: ব্যাটারি চালিত যানবাহনের অতিরিক্ত রেকার বিল ও হয়রানি বন্ধের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মুহম্মদ আবদুল ওয়াহাব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মঙ্গলবার (২১মার্চ) বিকাল ৪টায় উপশহরস্হ মহানগর উপ পুলিশ কমিশনার ট্রাফিক এর কার্যালয়ে স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর, যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল, অন্যান্যনের মধ্যে কাওছার আহমদ, হারুন মিয়া, শহীদ আহমদ, জাহেদ আহমদ, বেলাল হোসেন, খোকন মিয়া প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সারাদেশে প্রায় ৫০ লক্ষ শ্রমিক ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহনের সাথে যুক্ত। রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ এর দীর্ঘ আন্দোলনের প্রেক্ষিতে ‘থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা ২০২১’এর আলোকে সরকার ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স দিতে যাচ্ছে। তাছাড়া মহামান্য সুপ্রীম কোর্ট বিগত ০৪/০৪/২০২২ইং ও ২৫/০৪/২০২২ইং তারিখে ২টি পৃথক আদেশে বলেছেন ‘মহাসড়ক’ ছাড়া দেশের সর্বত্র ব্যাটারি চালিত যানবাহন চলাচল করতে পারবে। সরকার যখন ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের প্রতি সহানুভূতিশীল এবং সারাদেশে যখন স্বাভাবিক ভাবেই এসব যানবাহন চলছে ঠিক তখন সিলেট নগরীতে প্রায় ১০হাজার ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিক নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।

উপরোক্ত প্রতিবন্ধকতার প্রেক্ষিতে ২দফা দাবি স্মারকলিপিতে উল্লেখ করা হয়। দাবিসমূহঃ ১। সিলেট নগরীর ১০হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকসহ নির্ভরশীল ৫০হাজার মানুষ, ক্রমবর্ধমান বেকারত্বও নগরীর সাধারণ নাগরিকদের স্বাভাবিক চলাফেরার স্বার্থে ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিকদের হয়রানি-উচ্ছেদ-অযথা রেকার বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। ২। ব্যাটারি চালিত যানবাহনের রেকার বিল পূর্বের ন্যায় ৫০০টাকার মধ্যে নির্ধারণ করা। উপরোক্ত দাবি সমূহ বাস্তবায়নে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এর সুচিন্তিত, মানবিক, বিজ্ঞান সম্মত সিদ্বান্তের প্রত্যাশা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন