1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কবি আবদুন নূর’র ২য় কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন আন্তর্জাতিক সেবা দিতে ডুবাইতেও যাত্রা করলো এস. আল-মদিনা এয়ার ইন্টারন্যাশনাল সিলেটের কিন ব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে-সিলেটে পররাষ্ট্র মন্ত্রী আইডিইবি সিলেট জেলা শাখার কমিটি গঠন মসরুর সভাপতি, রফিক সাধারণ সম্পাদক হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটির ৮ম বর্ষপূর্তি ও সংবর্ধনা সিলেট গোলাপগঞ্জে ছাত্রলীগের সিভি সংগ্রহ, উচ্ছসিত নেতাকর্মীরা সিলেট কুমারগাঁও-বিমানবন্দর সড়কে ফোর লেন কাজের উদ্বোধন করলেন-পররাষ্ট্রমন্ত্রী আজ বিটিবিতে গান গাইবেন সংগীত শিল্পী আফতাব জুড়ীতে চলন্ত গাড়িতে হঠাৎ আগুন বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদল সিলেট বিভাগের সমন্বয়কের দায়িত্ব পেলেন জিসান ও আলেক

বিসিকের নারী শিল্প উদ্যোক্তাদের ৫ দিন ব্যাপী উন্নয়ন প্রশিক্ষণ কোর্স

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জ কর্তৃক ৫ (পাঁচ) দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন সুনামগঞ্জ  জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফৌজী আরা শাম্মী, সভাপতি, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস), সুনামগঞ্জ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জের উপব্যবস্থাপক এম এন এম আসিফ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নারীদেরকে ইচ্ছাশক্তি নিয়ে ক্ষুদ্র ও কুটির শিল্প স্থাপনে এগিয়ে আসতে হবে। পরনির্ভরশীল না হয়ে নিজে কিছু করার চেষ্টা করতে হবে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে শিল্পে উন্নত হওয়ার বিকল্প নেই। ব্যাপক ভিত্তিতে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনের মাধ্যমেই এই লক্ষ্যে পৌছানো সম্ভব। বিসিক ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনে ও এর বিপননে যুগের সাথে তাল রেখে অনলাইন ও অফলাইনে উদ্যোক্তাদেরকে বিভিন্ন সেবা প্রদান করে দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে অন্যতম প্রধান ভূমিকা পালন করছে। উক্ত প্রশিক্ষণ কোর্সে সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার নারী শিল্প উদ্যোক্তাগণ অংশগ্রহণ করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন