1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থ বিতরণ বন্যার্থদের পাশে সিলেট বিল্ডাস ও শামীমাবাদ যুব সমাজ দি ডেইলী বাংলাদেশ টুডে পরিবারের অর্থায়নে ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ফতেপুরে বন্যার্তদের মাঝে বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের খাবার ও কাপড় বিতরণ বন্যায় কবলিত মানুষের পাশে কর্ম সেবা সংস্থা কোস্ট গার্ডের সহায়তায় নতুন জীবন পেল আলীপুরের গৃহবধু হোসনে আরা সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড এর ত্রাণ বিতরণ সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করছেন ঢাকা দক্ষিনের আ’লীগ নেতা শেখ মো: আজাহার বন্যায় মোকাবেলায় জনপ্রতিনিধি গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসাথে কাজ করতে হবে- বেনজির আহমদ ভয়াবহ বন্যায় র‌্যাব মানুষের পাশে ছিল পাশে থাকবে- ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

বিসিকের নারী শিল্প উদ্যোক্তাদের ৫ দিন ব্যাপী উন্নয়ন প্রশিক্ষণ কোর্স

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জ কর্তৃক ৫ (পাঁচ) দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন সুনামগঞ্জ  জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফৌজী আরা শাম্মী, সভাপতি, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস), সুনামগঞ্জ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জের উপব্যবস্থাপক এম এন এম আসিফ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নারীদেরকে ইচ্ছাশক্তি নিয়ে ক্ষুদ্র ও কুটির শিল্প স্থাপনে এগিয়ে আসতে হবে। পরনির্ভরশীল না হয়ে নিজে কিছু করার চেষ্টা করতে হবে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে শিল্পে উন্নত হওয়ার বিকল্প নেই। ব্যাপক ভিত্তিতে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনের মাধ্যমেই এই লক্ষ্যে পৌছানো সম্ভব। বিসিক ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনে ও এর বিপননে যুগের সাথে তাল রেখে অনলাইন ও অফলাইনে উদ্যোক্তাদেরকে বিভিন্ন সেবা প্রদান করে দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে অন্যতম প্রধান ভূমিকা পালন করছে। উক্ত প্রশিক্ষণ কোর্সে সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার নারী শিল্প উদ্যোক্তাগণ অংশগ্রহণ করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন