1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে সমালয় চাষাবাদ কর্মসূচির উদ্বোধন দোয়ারাবাজারে উপ-নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তানভীরের গণসংযোগ মৌলভীবাজারে বাড়িতে ঢুকে নারীসহ ২জনকে কুপিয়ে গুরুতর জখমের ঘটনায় আদালতে মামলা দায়ের দুই মামলার ফেরারী হয়ে জীবন বাচাতে পালিয়ে বেড়াচ্ছে সুনামগঞ্জের বিএনপি নেতা মোঃ অলি নবী তাহিরপুরে প্রথম বার সমলয় পদ্ধতিতে চাষাবাদ কওমি শিক্ষকদের মাঝে বিনামুল্যে শীতবস্ত্র বিতরন করেছে তাহিরপুর প্রশাসস তাহিরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ও নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে সর্তকতামুলক সভা  জাউয়াবাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী আল আমিন হত্যা মামলায় তিন সহপাঠিকে যাবৎজীবন দন্ডাদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ সুনামগঞ্জের ধর্মপাশায় নৌকাকে ফেল করানোর অভিযোগ তুলেএমপি রতনকে দল থেকে বহিস্কারের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন এমপি রতনের নিজ কেন্দ্রে নৌকার পরাজয় নিয়ে উত্তাল হয়ে উঠছে সুনামগঞ্জের ধর্মপাশার রাজনীতি

বিসিকের নারী শিল্প উদ্যোক্তাদের ৫ দিন ব্যাপী উন্নয়ন প্রশিক্ষণ কোর্স

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জ কর্তৃক ৫ (পাঁচ) দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন সুনামগঞ্জ  জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফৌজী আরা শাম্মী, সভাপতি, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস), সুনামগঞ্জ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয়, সুনামগঞ্জের উপব্যবস্থাপক এম এন এম আসিফ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নারীদেরকে ইচ্ছাশক্তি নিয়ে ক্ষুদ্র ও কুটির শিল্প স্থাপনে এগিয়ে আসতে হবে। পরনির্ভরশীল না হয়ে নিজে কিছু করার চেষ্টা করতে হবে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে শিল্পে উন্নত হওয়ার বিকল্প নেই। ব্যাপক ভিত্তিতে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনের মাধ্যমেই এই লক্ষ্যে পৌছানো সম্ভব। বিসিক ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প স্থাপনে ও এর বিপননে যুগের সাথে তাল রেখে অনলাইন ও অফলাইনে উদ্যোক্তাদেরকে বিভিন্ন সেবা প্রদান করে দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে অন্যতম প্রধান ভূমিকা পালন করছে। উক্ত প্রশিক্ষণ কোর্সে সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার নারী শিল্প উদ্যোক্তাগণ অংশগ্রহণ করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন