1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার জামালগঞ্জে সরকারী কাজে বাধা দানের অভিযোগে এক যুবককে ৭ দিনের দন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত ধর্মপাশায় স্কুল ম্যানেজিং কমিটির সদস্যের বিরুদ্ধে প্রধান শিক্ষিকার ইউএনও বরাবর লিখিত অভিযোগ

বাংলার নৌপথ রাখিব নিরাপদ” শ্লোগানকে সামনে নিয়ে কাজ করছে বাংলাদেশ নৌ পুলিশ -নৌ পুলিশের এসপি সম্পা ইয়াসমীন

Reporter Name
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৬১ বার পড়া হয়েছে

স্টাফ রিপেোর্টার:

বাংলার নৌপথ রাখিব নিরাপদ’ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ নৌ পুলিশ কাজ করছে। বুধবার দিন ব্যাপী সুনামগঞ্জের বিভিন্ন নৌ পথ পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে বাংলাদেশ নৌ পুলিশ সিলেট অঞ্চলের প্রথম পুলিশ সুপার শম্পা ইয়াসমীন এসব কথা বলেন। তিনি সিলেট অঞ্চলের নদীপথে অবৈধ কারেন্ট জাল উদ্ধার, নদী দূষণ প্রতিরোধ, মৎস্য অভয়াশ্রম রক্ষা, ঝোপ ঝার অপসারণ, নৌপথে চুরি-ডাকাতি ও চাঁদাবাজী প্রতিরোধ,মাদক ও চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে বালু পাথর উত্তোলন প্রতিরোধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে যাচ্ছে বাংলাদেশ নৌ পুলিশ। । নবসৃষ্ট নৌ পুলিশ ইউনিট কে অপারেশনাল কাজে গতিশীল করার জন্য সততা নিষ্টা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সরকারকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন নৌ পুলিশ সিলেট অঞ্চলের  নারী পুলিশ সুপার শম্পা ইয়াসমীন। তিনি ২৪তম বিসিএস প্রথম পুলিশ সুপার হিসাবে ২০২০ সালে সিলেট অঞ্চলের নৌ পুলিশে যোগদান করেন।  প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান সিলেট অঞ্চলের নৌ-পুলিশের ৮ টি ফাঁড়ির মধ্যে হবিগঞ্জ জেলায় ৩ টি ফাঁড়ি মাদনা,কাকাইলছেত্ত ও মারকুলি এবং সুনামগঞ্জ জেলার ৫টি ফাঁড়ির মধ্যে টুকেরবাজার, ছাতক,সানবাড়ি,লালপুর ও শ্যামারচর নৌ পুলিশ ফাড়ি। ইতিমধ্যে ছাতক, টুকেরবাজার, ও সানবাড়ি নৌ পুলিশ ফাঁড়ির জন্য নিজস্ব জমি অধিগ্রহন করা হয়েছে।
২০২২ইং থেকে ২০২৩ ইং জুলাই মাস পর্যন্ত ১ কোটি ৩৯ লক্ষ ৪৫হাজার ৬০৬মিটার অবৈধ কারেন্টজাল উদ্ধার, ৫৩৭টি অবৈধ বাল্কহেডের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল, ১১২৩জন আসামি  গ্রেফতার সহ নৌ পুলিশ ইতিমধ্যে চাঞ্চল্যকর ৮টি মামলা সহ মোট ৮৭ টি মামলা দায়ের করেছে। মহামারী করোনা ভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলা করে সম্মুখ সারিতে থেকে নৌ পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করেছেন। করোনাকালীন সময়ে তার নেতৃত্বে হাওরাঞ্চলের লোকজনের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ, এডভোকেসি সভা ও মাস্ক বিতরন করা হয়েছিল।  ২০২২ সালে সিলেট ও সুনামগঞ্জে আকস্মিক ভয়াবহ বন্যায় আটকে পরা  বর্ন্যাত মানুষকে উদ্ধারেও ছিল নৌ পুলিশের অগ্রনী ভূমিকা। বন্যাদুর্গতদের মধ্যে সাধ্যমত নগদ অর্থ সহযোগিতা সহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছিল। বন্যার সময় প্রায় এক হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করে নৌ পুলিশ।   বাংলাদেশ ওইমেন পুলিশ নেটওয়ার্ক” এর সিলেট রেঞ্জের পক্ষ থেকে সাড়ে তিন লক্ষ টাকা সুনামগঞ্জ জেলার ২৫০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছিল। বাংলাদেশ নৌ পুলিশ হাওরাঞ্চলের মানুষের কল্যানে কাজ করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যহাত থাকবে বলেও পুলিশ সুপার সম্পা ইয়াসমিন আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন