1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ২২ জুন ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেটে পাথরবাহী ট্রাকের ভিতরে ২৪৫ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করেছে শাহপরান থানা পুলিশ বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও টানা খাদ্য সামগ্রী বিতরন চালিয়ে যাচ্ছে সুনামগঞ্জের বন্যার্তদের শুকনো খাবার দিলেন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশন গোয়াইনঘাট থানা পুলিশ কর্তৃক ১৪৩ বস্তা ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ২টি ট্রাকসহ একজনকে গ্রেফতার জৈন্তাপুর মডেল থানা পুলিশের উদ্যোগে বন্যার্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কানাইঘাট থানা পুলিশ উদ্যোগে বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সিলেটের বন্যা প্রতিরোধে সুরমা নদীতে ড্রেজিংয়ের ব্যবস্থা করা হবে— পানি সম্পদ প্রতিমন্ত্রী সিলেটে চিনি কান্ডে জড়িত থাকায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি বাতিল করেছে কেন্দ্রীয় কমিটি মাধবপুরের মোটরসাইকেল চালক থেকে মাদক সম্রাট মানিকের উত্থানের গল্প চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র কমিটি গঠন

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৪০৭ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: বাংলাদেশী বৌদ্ধদের সর্বপ্রাচীন বৌদ্ধ যুব সংগঠন, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতৃক স্বীকৃত, বিশ্ব বৌদ্ধ সৌভাতৃত্ব সংঘ (WFBY) এর আঞ্চলিক কেন্দ্র “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ” একটি সামাজিক ও মানবিক সংগঠন প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশে এই পরিষদ ২২ টি অঞ্চল কমিটি রয়েছে তারই মধ্যে সিলেটে একটি অঞ্চল কমিটি ২০১৭ সাল থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার ৯ জুন ২০২৩-২০২৪ বছরের নতুন কমিটি গঠন কল্পে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল এর সভাপতি উৎফল বড়ুয়ার সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিগত বছরগুলোর বিভিন্ন সামাজিক মানবিক কার্যক্রম গুলো তুলে ধরেন বাবৌযুপ সিলেট অঞ্চল এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। পরিষদের আগামী কর্মপরিকল্পনা, সামাজিক ও মানবিক কার্যক্রমগুলো বেগবান করে সংগঠনকে আরো কিভাবে গতিশীল করা যায় সে বিষয়ের উপর আলোকপাত করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, বরনময় চাকমা, অধ্যাপক বরন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি অংশু মারমা, সহ সভাপতি তপতি বড়ুয়া, শিমুল মুৎসুদ্দী, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাজু বড়ুয়া, রেনেসাঁ মুৎসুদ্দী, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, অর্থ সম্পাদক পলাশ বড়ুয়া প্রমুখ।
বক্তারা বলেন, সামাজিক ও মানবিক সংগঠন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল মানব কল্যাণে নিবেদিত ভূমিকা রেখে সিলেটের মাটিতে জাতিধর্ম নির্বিশেষে মানবিক কাজের পাশাপাশি বৌদ্ধদের জাতীয় ও ধর্মীয় অনুষ্ঠানগুলো ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পালন করে যাচ্ছে। আগামিতেও এই ধারা অব্যাহত থাকুক।

পরে উপস্থিত সকলের সন্মতিতে লিটন বড়ুয়াকে সভাপতি, দিলু বড়ুয়াকে সাধারণ সম্পাদক, পলাশ বড়ুয়াকে সাংগঠনিক সম্পাদক ও সেবু বড়ুয়াকে অর্থ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চলের ২০২৩-২৪ সালের একটি কার্যকরী কমিটি ঘোষণা করেন বর্তমান সভাপতি উৎফল বড়ুয়া ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া। সভা শেষে ইঞ্জিনার রানা বড়ুয়ার কন্যা অর্নিতা বড়ুয়ার জন্মদিন পালনে আনন্দ বিতরণ ও সভাপতি লিটন বড়ুয়ার পরিবারের সৌজন্যে নৈশভোজ এর আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন