1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার

বাঁধ নির্মাণে গাফিলতি: যুবলীগ সভাপতিসহ আটক ২

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৬৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের তাহিরপুরে হাওররক্ষা বাঁধ নির্মাণে গাফিলতি ও নির্মাণ কাজ বন্ধ রাখায় ইউনিয়ন যুবলীগের সভাপতিসহ দুই পিআইসির সভাপতিকে আটক করা হয়েছে।

শুক্রবার(০৩ মার্চ) দুপুরে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি। এরপর তাদের আটক করে পুলিশ।

আটককৃত দুই প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতিরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া। তাদের থানা হাজতে রাখা হয়েছে। আটক ফজলুল হক দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি। এসময় তিনি দেখেন মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন। এ করনে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

এঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকতুজ্জামান জানান, এই দুই পিআইসি তাদের দুটি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছে। বাঁধের কাজ এখনও শেষ করেনি।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার(ভূমি) আসাদুজ্জামান রনি জানান, সরকারী নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলী বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না। আজ বাঁধ নির্মাণ কাজে গাফিলতি ও বন্ধ রাখার কারণে দুই পিআইসির সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় আনা হয়েছে। এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন