1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
চরমহল্লা আইডিয়াল স্কুলের ১০৯ জন শিক্ষার্থীকে রক্তের গ্রুপ জানিয়ে দিয়েছে বাঁধন সুনামগঞ্জ সদরের টুকের বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সম্পূর্ণ সিসিকে মেয়র প্রার্থী হওয়া মোশতাক গ্রেফতার শিক্ষায় পিছিয়ে পড়া চা শ্রমিক সন্তানদের মূল ধারায় ফিরিয়ে আনতে কাজ করছে এফআইভিডিবি সুনামগঞ্জে ভাবীকে কুপিয়ে হত্যার ‍নায়ক আইনুলকে গ্রেফতার করেছে পুলিশ সহিংসতা করে কেউ পার পাবে না : ইসি আলমগীর তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ কাল গাজায় মানবাধিকার লঙ্ঘন নিয়ে ডয়েচে ভেলেকে তথ্যচিত্র তৈরির আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর স্ত্রী-সন্তানসহ বেনজীরকে দুদকে তলব ক্রিকেট: যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

বাঁধ নির্মাণে গাফিলতি: যুবলীগ সভাপতিসহ আটক ২

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৭৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জের তাহিরপুরে হাওররক্ষা বাঁধ নির্মাণে গাফিলতি ও নির্মাণ কাজ বন্ধ রাখায় ইউনিয়ন যুবলীগের সভাপতিসহ দুই পিআইসির সভাপতিকে আটক করা হয়েছে।

শুক্রবার(০৩ মার্চ) দুপুরে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি। এরপর তাদের আটক করে পুলিশ।

আটককৃত দুই প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতিরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া। তাদের থানা হাজতে রাখা হয়েছে। আটক ফজলুল হক দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি। এসময় তিনি দেখেন মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন। এ করনে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

এঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকতুজ্জামান জানান, এই দুই পিআইসি তাদের দুটি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছে। বাঁধের কাজ এখনও শেষ করেনি।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার(ভূমি) আসাদুজ্জামান রনি জানান, সরকারী নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলী বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না। আজ বাঁধ নির্মাণ কাজে গাফিলতি ও বন্ধ রাখার কারণে দুই পিআইসির সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় আনা হয়েছে। এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন