1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান সিলেট মহানগরীর উপশহরে হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা রুজু জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে— কৃষি মন্ত্রী সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী

বঙ্গবন্ধু মেডিক্যালের নাম ভাঙ্গিয়ে ড্রেজার পরিচালনা: দেড় লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭৩ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জ সদর উপজেলা এলাকাধীন সুরমা নদীর টুকেরঘাট নৌ পুলিশ ফাঁড়ির পয়েন্টে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রকল্পে মাটি সরবরাহের কথা বলে অনুমোদনহীন ড্রেজার পরিচালনা ও ব্যক্তি মালিকানাধীন জায়গা ভরাটের মহোৎসব চলছিলো বেশ কিছুদিন ধরেই।

রাজনৈতিক প্রভাবশালী উল্লেখ করে স্থানীয়দের ভয় ভীতি দেখিয়ে চলা এই ড্রেজার প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা অব্দি অপরিকল্পিত কার্যক্রম থাকার পরেও কেউ তাদের বিরুদ্ধে কথা বললেও প্রতিকার পাননি। জেলা প্রশাসন এই ড্রেজার পরিচালনার কোন অনুমতি না দেয়ার পরও গেলো কিছুদিন ধরে অনেকটা প্রভাব খাটিয়েই চলছিলো নদী থেকে মাটি উত্তোলন ও বিক্রির রমরমা ব্যবসা।

তবে রোববার বিকেলে ভ্রাম্যমান আদালতের হাতে নদী থেকে মাটি উত্তোলন করা অবস্থায় হাতেনাতে ধরা পরে টুকেরঘাট পয়েন্টের ড্রেজারটি। জরিমানা গুনতে হয় দেড় লক্ষ টাকা। ভ্রাম্যমান আদালতের বিচারক আরডিসি মো. সাইফুল ইসলাম অভিযান পরিচালনার সময় ড্রেজার পরিচালক হাবিব কে প্রশ্ন করলে অনুমোদন না থাকার বিষয়টি হাবিব স্বীকার করে।

পরে আর কখনো অনুমোদন ব্যাতিত ড্রেজার পরিচালনা না করার মুচলেকা ও জরিমানার দেড় লক্ষ টাকা দিয়ে ছাড়া পান ড্রেজার পরিচালক। বালু ও মাটি ব্যবস্থাপনা আইনের ধারা অনুযায়ি এই দন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

এসময় সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ ও নৌ পুলিশ সদস্যরা আদালতকে সহায়তা করেন। উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই এই অনুমোদনহীন ড্রেজার পরিচালনা বন্ধের দাবি জানিয়ে আসছিলেন টুকেরঘাট বাজারের ব্যবসায়ি ও দুই পাড়ের সাধারণ মানুষ। ভ্রাম্যমান আদালতের অভিযানে খুশি তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন