1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থ বিতরণ বন্যার্থদের পাশে সিলেট বিল্ডাস ও শামীমাবাদ যুব সমাজ দি ডেইলী বাংলাদেশ টুডে পরিবারের অর্থায়নে ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ফতেপুরে বন্যার্তদের মাঝে বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের খাবার ও কাপড় বিতরণ বন্যায় কবলিত মানুষের পাশে কর্ম সেবা সংস্থা কোস্ট গার্ডের সহায়তায় নতুন জীবন পেল আলীপুরের গৃহবধু হোসনে আরা সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড এর ত্রাণ বিতরণ সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করছেন ঢাকা দক্ষিনের আ’লীগ নেতা শেখ মো: আজাহার বন্যায় মোকাবেলায় জনপ্রতিনিধি গ্রামবাসী, প্রশাসন ও পুলিশ একসাথে কাজ করতে হবে- বেনজির আহমদ ভয়াবহ বন্যায় র‌্যাব মানুষের পাশে ছিল পাশে থাকবে- ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

ফাগুনে আগুন লেগেছে শিমুলবাগানে

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪১২ বার পড়া হয়েছে

 

তাহিরপুর প্রতিনিধি:

এসে গেছে শীতের বিদায়ী বার্তা, গাছে গাছে পলাশ ও আমের মুকুলের আগমনে প্রকৃতিতে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। ফাগুনে আগুন লেগেছে  হাওর বেষ্টিত এলাকার অন্যতম পর্যটন স্পট তাহিরপুর উপজেলার লালগালিচার কেন্দ্রস্থল শিমুল বাগানে।’

উল্লেখ্য-গত বছর করোনা ভাইরাসের থাবায় থমকে যায় দেশ-বিদেশ থেকে আসা পর্যটকদের ভিড়, তবে এই বছর ঋতুরাজ বসন্তের আগমনের আগেই সারাদেশে করোনা ভাইরাসের ভ্যাক্সিন সেবাদান চলমান। সবশেষে করোনার প্রাদুর্ভাব স্থিতিশীলও রয়েছে। সতর্কতার সহিত পর্যটকদের আসার আনাগুনা শুরু হয়েছে পর্যটন কেন্দ্র শিমুল বাগানে।’ রূপের নদী জাদুকাটা নদী তীর ঘেঁষা মানিগাঁও এলাকায় ১০০ বিঘা জমিতে ২০০৩ সালে ৩ হাজারের অধিক সারি সারি বেঁধে শিমুলের চারা শখের বসে রোপন করেন বৃক্ষ-প্রেমিক বাদাঘাট ইউনিয়নের সোহালা গ্রামের প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন।

তার নাম অনুসারে ওই বাগানের নাম করন করা হয়েছে”জয়নাল আবেদীন শিমুল বাগান। এই বাগানের অপার সৌন্দর্য্য উপভোগ করতে দলবেঁধে আসেন দেশের একপ্রান্ত হতে অন্য প্রান্তের ভ্রমন পিয়াসু প্রকৃতি প্রেমিকগনেরা।’ বিশেষ করে ছুটির দিনগুলোতে দলবেঁধে ছুটে আসেন স্কুল-কলেজ, ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী, শিক্ষক, শিক্ষিকা থেকে শুরু করে সকল সেক্টরের প্রকৃতি প্রেমিক মানুষজন।’আবার অনেকেই আসেন শিক্ষা-সফর বনভোজনে। বর্ষাকালে জাদুকাটা নদী হয়ে শিমুল বাগানে নৌ-যোগে ছুটে আসেন পর্যটকগন। বিশ্ব ভালোবাসা দিবসেও উপছে পড়া বিড় হয় শিমুল বাগানে। নানা বাহারি নতুন পোষাক পরিধান করে সেল্ফিতে মেতে উঠেন বাগানে আসা ভ্রমন পিয়াসুগন।

আপনিও ছুটির দিনে প্রিয়জনদের নিয়ে চলে আসতে পারেন,লাল গালিচার যৌবন-সজ্জিত দৃষ্টিনন্দন জয়নাল আবেদীন শিমুল বাগানে। কথায় আছে যদি মনকে পরিষ্কার অথবা ভালো রাখতে চান তাহলে বেঁচে নিন পর্যটন কেন্দ্র ভ্রমন, যা আপনার মনকে সজীবতায় সজ্জিত করে নতুন করে চলার প্রেরণা যোগাবে।’ যেভাবে যাবেন- জেলা শহর সুনামগঞ্জ আব্দুর জহুর সেতু হতে আপনার সুবিদার্থে সেএনজি, মোটর সাইকেল, মাইক্রোবাস, লেগুনা দিয়ে লাউড়ের গড়, তারপর সরাসরি মোটর সাইকেল যোগে শিমুল বাগানে চলে আসতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন