1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে পাঁচ পূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন চেয়ারম্যান আজাদ ধর্মপাশায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল ধর্মপাশায় সড়ক দূর্ঘটনায় অটো চালকের মৃত্যু সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ের উদ্বোধন করেন- র‌্যাবের মহাপরিচালক জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য একটি নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক-মুকুট কাঠইর-জামালগঞ্জের রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন মধ্যনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও উদ্ভুদ্ধ করন সভা তাহিরপুরে দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেছে বিএমইটি তাহিরপুরে খাদ্য বান্ধব কর্মসুচির ১৫ টাকা কেজি ধরে চাল বিক্রির কার্যক্রম শুরু

প্রকৃত সাংবাদিকের কলমের মূল্য কেউ দিতে পারবে না

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৬১ বার পড়া হয়েছে

প্রতিবাদী কন্ঠে আওয়াজ তুলেছে একুশে টেলিভিশন ও দৈনিক দেশবাংলার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক মো: আব্দুস সালাম। তিনি বলেন, সাংবাদিকতা এক মহান পেশা, আর এই মহান পেশাকে অনেকে সম্মান দিতে জানেনা। কারণ যারা মন্দ সমাজে বাস করে তাদের কুকীর্তি কখন ফাঁস হয়ে যায় সেই ভয়ে অনেকে সাংবাদিকদের থেকে দূরে থাকে। অমানবিক আচরণ দেখা যায় তাদের মধ্যে।

মন্দ লোকের মাঝে মনুষ্যত্ব বলে কিছু নাই, তাদের আচরন পশুর চাইতেও খারাপ। এরা শুধু ঘরের ভিতর আওয়াজ করতে জানে। কিন্তু বাহিরে বেরিয়ে আসলে এদের কে ভেজা বেড়াল বললেই চলে। কোন শুভ কিংবা পণ্যের কাজে এদেরকে পাওয়া যায় না। আর অশুভ কাজের খলনায়ক এই প্রকৃতির লোকজন। অথচ মাঠে-ঘাটে, রুদ্র-বৃষ্টিতে, গরম-শীতে, সুস্থ এবং অসুস্থ অবস্থায় শুধু সাংবাদিকরাই থাকে অসহায় মানুষের পাশে। লিখনীর মাধ্যমে সত্য প্রকাশের যুদ্ধে নিজেকে বিলীন করে দেয় সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে। সাংবাদিকরা কখনো অহংকার করে না।

এরা সত্য-ন্যায়ের সৈনিক এক কলম যুদ্ধা। সাংবাদিকদেরকে বোকা ভেবো না এরাও মানুষ। সাংবাদিকদের কলম কেড়ে নিতে চাও? কিনতে চাও তাদের লিখনীর মাধ্যমে প্রকাশ করা সেই সত্যের বানী? কত জন সাংবাদিকের কলম তোমরা কিনতে পারবে? কত টাকার মালিক তোমরা? মিথ্যে অহমিকা আর ক্ষমতার বলে দুনিয়ায় বাহাদুরী। শেষ বিচারে এর জবাব তোমাদেরকে দিতেই হবে। হ্যাঁ হ্যাঁ অবশ্যই দিতে হবে। আর তখন কি জবাব দিবে তৈরি থেকো।

একজন সাংবাদিক শুধু সত্য সংবাদ প্রকাশ করে। সাংবাদিকরা কখনো সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি করে বেড়ায় না। শুধু সত্য সংবাদ এর পিছনে ছুটে চলে অবিরাম। সাংবাদিকরা কখনো কলম বিক্রি করে না। এমনটা যদি কোন নির্বোধ ভেবে থাকে তাহলে এটা ভুল। একজন কলম সৈনিক হিসেবে একদিন না একদিন আমি এর প্রমাণ করব ইনশাল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন