1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য হলেন শাল্লার টিটু দাস সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর

পানি সম্পদ প্রতিমন্ত্রীর মন্তব্য নিয়ে সুনামগঞ্জে তোলপাড় দুর্নীতিবাজদের বাচাঁতেই গণমাধ্যমকর্মীদের দোষারোপ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৪৭২ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ পাউবো’র ব্যাপক অনিয়ম দুর্নীতি,সঠিক সময়ে বাধঁ নির্মান না করায়, উপজেলা নির্বাহী অফিসার ও পাউবো’র কর্মকর্তাদের যোগসাজসে সামান্য বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানিতে সুনামগঞ্জের হাওরাঞ্চলের কৃষকের একমাত্র বোরো ফসল অকালে তলিয়ে গেলে ক্ষতিগ্রস্থ কৃষক, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা পাউবোর বিরুদ্ধে রাজপথে আন্দোলন শুরু করেন।
জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা তা গণমাধ্যমে তুলে ধরলে প্রধানমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ে পৌছলে পানি সম্পদ উপমন্ত্রী, প্রতিমন্ত্রী, খাদ্যমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের কর্মকর্তারা হাওরের বাধ পরিদর্শনে আসেন এবং হাওরের বাধ নির্মানে ব্যাপক অনিয়ম দুর্নীতির বিষয়ে পানি সম্পদ মন্ত্রনালয় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি সরজমিন পরিদর্শন করে দু একদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার প্রাক্কলে বুধবার পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সুনামগঞ্জের হাওর পরিদর্শনে যাওয়ার প্রাক্ককালে সাংবাদিকদের দেয়া বক্তব্যে সাংবাদিকরা ফুসাই ফাপাইয়া সংবাদ পরিবেশনের অভিযোগ তুলেন এবং হাওরের মাত্র ৫ হাজার হেক্টর বোরো ধানের ফসল তলিয়ে গেছে। যা কোন পারসিন্টেজে পরে নাই মন্তব্য করায় সাংবাদিকসহ সুশীল সমাজের মানুষ প্রতিমন্ত্রীর এ ধরনের বক্তব্যকে তীব্রভাবে প্রত্যক্ষান করেছেন এবং দায়িত্বশীল অবস্থান থেকে সাংবাদিককে দোষারোপ পাউবো’র অসৎ কর্মকর্তাদের পক্ষপাতের শামীল বলে ধরে নেয়া হয়েছে।
স্থানীয় গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা মন্ত্রীর এ ধরনের বক্তব্যকে গাজাখুরী বক্তব্য হিসেবে অভিহিত করে তীব্র প্রতিবাদ জানাচ্ছেন। স্থানীয় কৃষকদের দাবী বুধবার বিকাল পর্যন্ত সুনামগঞ্জের ১৯টি হাওরের বেরীবাধ ভেঙ্গে প্রায় ৩০ হাজার হেক্টর বোরো ফসল তলিয়ে গেছে আর প্রতিমন্ত্রী জাহিদ ফারুক অনিয়ম দুর্নীতির সাথে জড়িত থাকায় অসৎ ও দুর্নীতিবাজদের পক্ষালম্বন করেছেন।
কৃষক আব্দুল হাই ক্ষোভ প্রকাশ করে জানান, মন্ত্রী-এমপিরাই ত হাওরের বাধ অনিয়ম দুর্নীতির সাথে জড়িত। তারা মোটা অংকের অর্থ পেয়ে দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বাচাঁনোর জন্য সাংবাদিকদের দোষারোপ করছেন। প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবী করছি এবং বাধের অনিয়ম দুর্নীতির সাথে জড়িত এমপি, মন্ত্রী, পাউবো’র কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসারসহ যারাই জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ন ভুমিকা রাখবেন।
হাওর বাচাঁও আন্দোলনের যুগ্ম সাধারন সম্পাদক সালেহীন চৌধুরী শুভ জানান, প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের বক্তব্যটি দায়িত্বজ্ঞানহীন এবং জনগণের প্রতি দায়বদ্ধতা নাই এই বক্তব্যের মাধ্যমে প্রমানিত হয়।
এটিএন বাংলা ও এটিএন নিউজ এবং দৈনিক সুনামগঞ্জের খবর সম্পাদক প্রকাশক পংকজ কান্তি দে জানান, স্থানীয় তথ্যের ভিত্তিতে প্রতিমন্ত্রী মন্তব্য করছেন। স্থানীয় কর্মকর্তারা আরও দায়িত্বশীলতা মন্ত্রীকে তথ্য দেয়া জরুরী ছিল। ঢালাওভাবে গণমাধ্যমকর্মীদের দোষারোপ করা ঠিক হবে না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন