1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৩ মে ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

পল্লী বিদ্যুতের অবহেলায় প্রাণ গেল ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীর!

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২০২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের পূর্বরাজনগর গ্রামে পল্লী বিদ্যুতের অবেহলায় খুটির সাথে জড়িয়ে প্রাণ গেল ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী বিল্লাল আহমেদের। ঘটনাটি ঘটে ১৮ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় পূর্ব রাজনগর গ্রামের রশিদ মিয়ার বাড়ীর পার্শ্বে বিদ্যুতের খুটিতে।

স্থানীয় একাধিক সুত্র জানায়, দীর্ঘ দিন ধরেই ঐ খুটিতে প্রায়ই আগুণের স্পুলিঙ্ক উঠতে দেখা যায়। বিষয়টি স্থানীয়রা বার বার পল্লী বিদ্যুত কর্তৃপক্ষসহ স্থানীয় কর্মচারীদেরকেও অবহিত করলে তারাও কোন ধরনের গুরুত্ব না দিয়ে অবহেলা করে আসছেন। গত সোমবার বিকালে পূর্বরাজনগর গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র বিল্লাল আহমদ (১১) বাইসাইকেল নিয়ে মুজিব বাজারে যাওয়ার পথে বিদ্যুতের খুটিতে লেগে প্রাণ হারায়। নিহতের ভাই তানজিল জানান, পল্লী বিদ্যুতের অবহেলার কারনেই আমার ছোট ভাইকে অকালে প্রাণ দিতে হয়েছে। প্রায়ই বিদ্যুতের খুটিতে আগুনের সুত্রপাত ঘটতো এবং পল্লী বিদ্যুতের লাইন ম্যানদের বার বার মোবাইল ফোনে অবহিত করলেও কোন ধরনের গুরুত্ব দেয়নি। ঘটনার দিন সকালেও বিদ্যুৎ কর্তৃপক্ষকে দুর্ঘটনার আশংকার কথা জানিয়ে ফোন করা হয়েছিল কিন্তু কেউই কোন ধরনের গুরুত্ব দেয়নি। এমনকি পল্লী বিদ্যুতের মনোনিত ইলেট্রিশিয়ান জিয়াউর রহমানকে অনুরোধ করা হলে সে ৫ হাজার টাকা দাবী করে। আমি আমার ভাইয়ের অস্বাভাবিক মৃত্যুর বিচার চাই। তবে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান জিয়াউর রহমান জানান, আমি পল্লী বিদ্যুত অফিসে চাকুরী করি না এবং এ ব্যাপারে গ্রামের কেউ কিছু বলে নাই।

বিশ্বম্ভরপুর পল্লী বিদ্যুৎ সাব-জোনের জুনিয়র ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম জানান, পল্লী বিদ্যুৎ সারা দেশে কাজ করছে এবং ঝড়ের কবলে পড়ে বিদ্যুতের লাইনে সমস্যা হয়েছিল এবং একটি শিশু খুটিতে সাইকেল রাখতে গিয়ে দুর্ঘটনায় মারা গেছে। লাইনের কোন সমস্যা হলে চিনাকান্দি অভিযোগ কেন্দ্রের ৪ জন লাইন ম্যান দ্রুত গতিতে সমস্যার সমাধান দেন কিন্তু ঐ ব্যাপারে কোন ধরনের অভিযোগ আগে করেছে বলে আমার জানা নাই।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল হোসেন জানান, গত ১৮ এপ্রিল বিদ্যুতের তারে জড়িয়ে এক শিশুর মৃত্যুর পর লাশ ময়না তদন্ত শেষে পরিবারের মাধ্যমে দাফন করা হয়েছে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জিএম সুজিত কুমার বিশ্বাস জানান, ১৮ এপ্রিল বিশ্বম্ভরপুরের রাজনগর এলাকায় দুর্ঘটনার বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলেই যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন