1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান সিলেট মহানগরীর উপশহরে হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা রুজু জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে— কৃষি মন্ত্রী সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১০৯ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: পর্তুগালে বসবাসরত বাংলা মিডিয়ার সংবাদ মাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের নিবন্ধিত সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ২০২৩/২৪ সালের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
সোমবার (৫ জুন) লিসবনের স্থানীয় একটি রেস্তেরাঁয় সংগঠনের কার্যনির্বাহী কমিটির এক সাধারণ সভায় সদ্য সাবেক সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে প্রথমেই সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা তিনটির কোনো পদে একাধিক প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাসেল আহম্মেদ সভাপতি, শহিদ আহমদ সাধারণ সম্পাদক ও শাহ মোহাম্মদ তানভীর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। পরে সবার মতামত ও পরামর্শে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমেদ এবং কার্যকরী কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ফরিদ আহমেদ পাটোয়ারী (ঢাকা পোস্ট) ও রনি মোহাম্মদ (বাংলাদেশ প্রতিদিন), সিনিয়র সহ-সভাপতি এফ আই রনি ব্যুরো প্রধান দৈনিক ভোলার বানী, সহ-সভাপতি আনোয়ার এইচ খান ফাহিম (আর টিভি), অর্থ সম্পাদক জাহিদ কায়সার (প্রবাস কথা), যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (দৈনিক ইত্তেফাক), এনামুল হক (একুশে টিভি), মো. আবু সাঈদ (জাগো নিউজ), সহ-সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ (দৈনিক আমাদের সময়), প্রচার সম্পাদক মহি উদ্দিন (আটলান্টিক টিভি পর্তুগাল), দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান (পর্তুগাল বাংলা টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী (চট্টগ্রামের সময়) এবং সদস্য হিসেবে রয়েছেন শওকত ও রাহীব ফয়সাল।
পর্তুগাল বাংলা প্রেসক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়ার কিছুদিন পর পর্তুগিজ সরকারের নিবন্ধন পায়। এখানকার সাংবাদিকরা দেশটির বাংলাদেশ কমিউনিটির স্থানীয় খবরাখবর বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী বিভিন্ন গণমাধ্যমে নিয়মিত পরিবেশন করে আসছেন। পাশাপাশি সংগঠনটি কমিউনিকেশন ডেভেলপমেন্ট, সিটিজেন জার্নালিজম ও ডিজিটাল লিটারেসিসহ বিভিন্ন বিষয়ে পর্তুগিজ সরকারের স্থানীয় বিভিন্ন উন্নয়ন সংস্থার সঙ্গে কাজ করছে। নির্বাচিত নতুন কমিটি সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল করে সংগঠনের সদস্য ও কমিউনিটির উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন এসময় সবাই। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন