1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

নারীর উন্নয়নের জন্য আত্মকর্মসংস্থানের বিকল্প নেই: প্রফেসর ড. রমা বিজয় সরকার

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৬৩ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার বলেছেন, নারীর উন্নয়নের জন্য আত্মকর্মসংস্থানের বিকল্প নেই। সমাজের পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিয়ে যেতে হলে তাদের জন্য কর্মসংস্থান অত্যন্ত জরুরী। এজন্য আমাদেরকে আত্মশক্তিতে বলীয়ান হতে হবে। তিনি আরো বলেন, সমাজে ভাল কাজের সঙ্গে যুক্ত হওয়া আমাদের সকলের দায়িত্ব।
তিনি মঙ্গলবার (১৯ মে) সকাল ১০টায় মহালয়া উদ্যাপন পরিষদ শ্রীহট্ট আয়োজিত বাংলাদেশ মাইনোরিটি রাইটস্ এলায়েন্স টরন্টো কানাডার অর্থায়নে অনুষ্ঠিত নারীর আত্মকর্মসংস্থান ক্ষমতায়ন প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
নগরীর মিরাবাজারস্থ শ্রীশ্রী বলরাম জিউর আখড়ায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি বাংলাদেশ ব্যাংকের অব. ডিজিএম প্রণব কুমার দেবনাথ।
পরিষদের সহ-সভাপতি বিনয় ভূষণ তালুকদার ও যুগ্ম সম্পাদক জ্যোতি মোহন বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বিজিত কুমার দে, উত্তরা ব্যাংকের প্রাক্তন জিএম নীরেশ চন্দ্র দাশ, পরিষদের যুগ্ম সমন্বয়কারী এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, পরিষদের সহ সভাপতি উপাধ্যক্ষ কৃষ্ণপদ সূত্রধর।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, পরিষদের সাধারণ সম্পাদক এপেক্সিয়ান চন্দন দাশ।
সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমাজ দর্পনের লেখক, (অব.) ব্যাংকার গোপেশ চন্দ্র সূত্রধর, শ্রীমা সারদা সংঘ সিলেটের সম্পাদক বিনতা দেবী, ব্যাংকার অমৃত চৌধুরী, ডা. রঞ্জিত রায়, ব্যাংকার অরুণ কুমার বিশ্বাস, অধ্যাপক জ্যোতিষ কুমার দাস, ব্যাংকার দ্বীপক কুমার দাশ, ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ, শিক্ষক পাচু মোহন বিশ্বাস, মনোরঞ্জন বিশ্বাস প্রমুখ।
অনুষ্ঠানে গীতা পাঠ করেন হারাধন দেব প্রভাষ। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন পরাগ রেনু দেব তমা। অনুষ্ঠানে প্রশিক্ষিত নারীদের মধ্যে সেলাই মেশিন তুলে দেন অতিথিবৃন্দ। প্রসঙ্গত উল্লেখ্য, অনুষ্ঠানটি পরিচালনায় সহযোগিতা করেছেন বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি সিলেট। শেষে অতিথিবৃন্দকে মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করা হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন