1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

ধান ক্রয়ে কোন কৃষকই যেন হয়রানীর শিকার না হয়-খাদ্যমন্ত্রী

মিজানুর রহমান
  • আপডেট করা হয়েছে রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৩৯ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ জেলায় বোরো ধান ও চাল সংগ্রহ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার সারা দেশে ১২ লক্ষ মেট্রিক টন ধান ও চাল সংগ্রহ করবে। সুনামগঞ্জে ২৮ মেট্রিক টন বোরো ধান ও চাল সংগ্রহ করা হচ্ছে। ধান ক্রয়ে কোন কৃষকই যেন হয়রানীর শিকার না হয়।

সরকার কোন ক্রমেই ধান ও চালের দাম বাড়তে দিবে না এবং কৃষকও ন্যায্য মুল্য পাবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, বিএনপি আন্দোলন করবে কি নিয়ে? প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারে বলেছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়বেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিবেন এবং স্যোসাল সেক্টরের মাধ্যমে সবাইকে খাদ্য নিরাপত্তা দিবেন তা সবই বাস্তবায়ন করা হয়েছে। কৃষকদেরকে ন্যায্য মুল্যে সার দিবেন বলেছিল তাও পুরণ করা করেছে।

এখন বিএনপি যদি আন্দোলনের দানা বানতে হয় বা নির্বাচনে জিততে হয় তাহলে জণগনকে আশারবানী শুনাতে হবে। কারণ তাদেরকে বলতে হবে মাননীয় শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিয়েছেন আমরা ক্ষমতায় এলে বিদ্যুতের কোন বিল নিব না। মানুষ বিশ্বাস করতে হবে কারণ তারা যখন ক্ষমতায় ছিল তখন সারের জন্য ১৯জন কৃষককে গুলি করে হত্যা করেছিল। এখন মানুষ পেটভরে ভাত খায়। তারা সঠিক সময়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে আবারও রাষ্ট্রক্ষমতায় নিয়ে আসবেন।

আজ রবিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জে ধান ও চাল সংগ্রহ বিষয়ে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, খাদ্য মন্ত্রনালয়ের সচিব নাজমুন আরা খানমসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন