1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে পাঁচ পূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন চেয়ারম্যান আজাদ ধর্মপাশায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল ধর্মপাশায় সড়ক দূর্ঘটনায় অটো চালকের মৃত্যু সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ের উদ্বোধন করেন- র‌্যাবের মহাপরিচালক জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য একটি নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক-মুকুট কাঠইর-জামালগঞ্জের রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন মধ্যনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও উদ্ভুদ্ধ করন সভা তাহিরপুরে দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেছে বিএমইটি তাহিরপুরে খাদ্য বান্ধব কর্মসুচির ১৫ টাকা কেজি ধরে চাল বিক্রির কার্যক্রম শুরু

ধর্মপাশায় ক্ষুদে ডাক্তারদের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা

ধর্মপাশা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৭২ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জিংলীগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করেছে বিদ্যালয়ের ক্ষুদে ডাক্তার মেডিকেল টিম।

বুধবার বিদ্যালয় চলাকালে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১৮০ জন শিক্ষার্থীর ওজন পরিমাপ, উচ্চতা মাপা, উচ্চতা অনুযায়ী ওজনের সঠিকতা পরিমাপ নির্ণয় করা হয়। ক্ষুদে ডাক্তার মোঃ তাছনীমুল হাসান শাহীরের নেতৃত্বে ইমু, আছমা, ঝিনুকা, সাকিব, জিজানের যৌথ প্রচেষ্টায় মেডিকেল টিম পরিচালিত হয়। মেডিকেল টিমকে সার্বিকভাবে সহযোগিতা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিল্লুর রহমান সুহেল, ফাহমিদা আক্তার পলি, জেরিন তাছনিম, মোঃ সাইকুল ইসলাম ও সানজিদা খানম পিয়া।

শিক্ষকেরা জানান, প্রতি বছরই ক্ষুদে ডাক্তার মেডিকেল টিমের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা কার্যক্রমের উদ্যোগ নেওয়া হয়। মূলত ক্ষুদে ডাক্তারগণের মাধ্যমে ওভার ওয়েট, আন্ডার ওয়েট পরিমাপ, অপুষ্টি, নখ কাটা, প্রতিদিন গোসল করা, পরিষ্কার পরিচ্ছন্নতা থাকার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্যই এই ধরনের মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। ক্ষুদের ডাক্তার টিমের কেউ কেউ ভবিষ্যতে সত্যিকারের চিকিৎসক হবে এমনটাই প্রত্যাশা শিক্ষকদের।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন