1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার-ঘোষণা দিয়েছে সরকার

Reporter Name
  • আপডেট করা হয়েছে রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ঢাকার আদালত থেকে পালিয়ে যাওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে সরকার। এই দুই জঙ্গি হলেন প্রকাশক দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি মইনুল হাসান ও আবু সিদ্দিক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল দুই জঙ্গিকে ধরিয়ে দেয়ার বিনিময়ে পুরস্কারের এই ঘোষণা দিয়েছেন।

সচিবালয়ে রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ‘দুই জঙ্গিকে ফাঁসির নির্দেশ দেয়া হয়েছিল। তারা আনসার আল ইসলামের সদস্য আবু সিদ্দিক ও মইনুল হাসান। তাদের আনা হয়েছিল আদালতে। কোর্ট হাজত থেকে নিয়ে যাওয়ার সময় পুলিশকে কেমিক্যাল ছুড়ে অজ্ঞান করে কয়েকজন সমর্থক তাদের নিয়ে পালিয়ে যায়।’

‘রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বর্ডার (সীমান্ত) দিয়ে যেন পালিয়ে না যেতে পারে সেই তৎপরতা রয়েছে। কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে। আশা করি, খুব শিগগিরই ধরা পড়বে। কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, ‘কারা কারা স্প্রে করেছে, কীভাবে পেয়েছে তা তদন্তের পর জানা যাবে।

‘কোর্টের নির্দেশ আছে, কোর্টে গেলে ডান্ডাবেড়ি ও হ্যান্ডকাফ পরিয়ে নিতে হয়। সেভাবেই নেয়া হয়েছিল।’

এর আগে, দুপুর ১২টার দিকে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফীন দীপন হত্যা মামলায় আদালতে আনার পর পুলিশের চোখমুখে গ্যাস স্প্রে করে পালিয়ে যান আনসার আল ইসলামের দুই সদস্য।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল থেকে মৃত্যুদণ্ড পাওয়া এই দুই আসামি পালিয়ে যান বলে নিউজবাংলাকে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন।

পালিয়ে যাওয়া দুই আসামি হলেন আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীম।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশকে স্প্রে করে আগে থেকে প্রস্তুত একটি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যান তারা। মোটরসাইকেলের চালক ছিলেন আরেকজন।

পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন