1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তাহিরপুরে পাঁচ পূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন চেয়ারম্যান আজাদ ধর্মপাশায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল ধর্মপাশায় সড়ক দূর্ঘটনায় অটো চালকের মৃত্যু সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ের উদ্বোধন করেন- র‌্যাবের মহাপরিচালক জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য একটি নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক-মুকুট কাঠইর-জামালগঞ্জের রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন মধ্যনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও উদ্ভুদ্ধ করন সভা তাহিরপুরে দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামুল্যে বাইসাইকেল বিতরণ করেছে বিএমইটি তাহিরপুরে খাদ্য বান্ধব কর্মসুচির ১৫ টাকা কেজি ধরে চাল বিক্রির কার্যক্রম শুরু

জৈন্তাপুর উপজেলা চোরাচালানের স্বর্গরাজ্য: চোরাইপণ্য ঢুকছে সী

জৈন্তাপুর প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০ বার পড়া হয়েছে

সিলেটের জৈন্তাপুর উপজেলা যখন চোরাচালানের স্বর্গরাজ্য। প্রতিদিন কোটি কোটি টাকার ভারতীয় চোরাইপণ্য ঢুকছে সীমান্ত পথে। জৈন্তাপুর উপজেলা অন্ততম চোরাচালান রোড নিজপাট ইউনিয়নের ১২৮৬ হতে ১২৯৪ আন্তজার্তিক পিলার ও তামাবিল এলাকা। প্রতিদিন আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয়দানকারীর মাধ্যমে ২০ হতে ২৫ লক্ষ টাকা চাঁদা আদায়। অথচসোর্স পরিচয়দানকারীর চাঁদাবাজির বিষয়টি সংশ্লিষ্টরা জানেনা।

সরেজমিনে, জৈন্তাপুর উপজেলায় সীমান্ত এলাকায় ৫টি বিজিবি ক্যাম্প রয়েছে। সীমান্ত জুড়েবানের পানির মত ভারতীয় পণ্য প্রবেশ করলেও দায় সারা ভূমিকায় রয়েছে সংশ্লিষ্ট বাহিনী গুলো। অভিযোগ রয়েছে জৈন্তাপুর উপজেলার সীমান্ত এলাকাজুড়ে প্রতিদিন প্রায় ১০ হতে ১৫ কোটি টাকার ভারতীয় পণ্য বাংলাদেশে প্রবেশ করছে। এসকল পণ্য প্রবেশের পথে নির্দিষ্ট হারে আইন শৃঙ্খলাবাহিনীর সোর্স পরিচয়দানকারীদের কাছে দিতে হয় চাঁদা।

শুক্রবার জৈন্তাপুরে চারিকাটা ইউনিয়নের দরবস্ত-রামপ্রসাদ সড়কের হেলিরাই নামক স্থানে ভারতীয় অবৈধ চোরাচালান পরিবহন কাজে বাধাঁ দেওয়ায় গাড়ি চাপায় বিাজিবির এক সদস্য গুরুতর আহত হয়েছেন।

আহত বিজিবি সদস্য মাসুদ আহমদ (৪০) কে সিলেটের একটি হাসপাতালে প্রেরণ করা হয়েছে।বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে এই ঘটনা ঘটে।

এদিকে জৈন্তাপুরে অভিনব কায়দায় ভারতীয় কসমেটিক্স নিয়ে যাওয়ার সময় একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। এসময় একজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের কাটাগং এলাকা থেকে ট্রাকটি জব্দ করে পুলিশ। জৈন্তাপুর মডেল থানাপুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ১টায় থানার উপ-পরিদর্শক (এস.আই) শহিদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সিলেট-তামাবিল মহাসড়কের কাটাগং এলাকায় অভিযান পরিচালনা করে বালু বোঝাই একটি ট্রাক আটক করে থানায় নিয়ে আসে। বালুর নিচে ভারতীয় কসমেটিক্স ভরা ৩১টি বস্তা ছিলো।

এসময় ট্রাকের চালক সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কার্তিকপুর গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. সুজনকে (২৭) আটক করে পুলিশ। আটক ট্রাক থানায় নিয়ে আসার পর সিলেট উত্তর সার্কেল (কানাইঘাট) সিনিয়র এ.এস.পি আব্দুল করিম, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনর্চাজ গোলাম দস্তগীর আহমেদ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুর রবের উপস্থিতিতে শ্রমিকদের মাধ্যমে বালু আনলোড করে ট্রাকের মধ্যে সুকৌশলে পলিথিন ও তেরপাল দিয়ে ঢেকে রাখা ভারতীয় বিভিন্ন ধরনের কসমেটিক্সের ৩১টি বস্তা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা বলে ধারনা করা হচ্ছে। চোরাই মালামাল পরিবহনকারী ট্রাকের নাম্বার হচ্ছে- ঢাকা-মেট্রো-ট-২২-৭৫৯২।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনর্চাজ গোলাম দস্তগীর আহমেদ বলেন, আটক মালামালের জব্দ তালিকা প্রস্তুতসহ আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন