1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক সুনামগঞ্জের শ্রেষ্ঠ এসআই হলেন দোয়ারাবাজার থানার মোহাম্মদ আতিয়ার

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে সিলেট জেলা প্রশাসনের র‌্যালি ও সভা

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: ১০ মার্চ “জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩” উদযাপন উপলক্ষে সিলেট জেলা প্রশাসন এর আয়োজনে নগরীতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছে। শুক্রবার (১০ মার্চ) সকালে বর্ণাঢ্য র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য ছিল “স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়”।
র‌্যালিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: নুরুল ইসলাম, জেলা পুলিশ প্রতিনিধি ও ফায়ার সার্ভিস সিলেট এর প্রতিনিধিদল।
জেলা প্রশাসকের কার্যালের নির্বাহী ম্যজিষ্ট্রেটগণ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সিলেট সদর, সেইভ দ্যা চিলড্রেন (সূচনা), ব্র্যাক, ওয়ার্ল্ড ভিশন ও ইসলামিক রিলিফসহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ র‌্যালীতে অংশ গ্রহন করেন।
আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন। এসময় তিনি বলেন, দুর্যোগের ক্ষয় ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে। সঠিক সময়ে মানুষকে বার্তা পৌঁছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জান ও মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসার জন্য তিনি আহবান জানান।
উক্ত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: নুরুল ইসলাম। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: ইমরুল হাসান, ফায়ার সার্ভিস সিলেট এর প্রতিনিধি, জেলা পুলিশ প্রতিনিধিগণ।
সিলেট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহম্মদ হিরন মাহমুদ এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, ব্র্যাকের জেলা সমন্নয়ক অনিক আহমদ অপু, সিলেট সেইভ দ্যা চিল্ডেন এর মোঃ আল আমিন ও বিভিন্ন সংস্থার সরকারী কর্মকর্তা ও বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন