1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বাংলা নববর্ষ উপলক্ষে জেলা পুলিশের পান্তা উৎসব পালিত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চুরি হয়ে যাওয়া পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করে দিলেন এপিবিএন টিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা অপপ্রচার দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা পরিবারের মানহানির অভিযোগে মামলা দায়ের গোলাপগঞ্জের বিশিষ্ট সমাজসেবক ফরিজ আলীকে জড়িয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের নিন্দা ও প্রতিবাদ সুনামগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচনে সিলেটের বিজয়ী হয়েছেন দুইজন  দিরাইয়ে দোকান থেকে ৬০ বস্তা সরকারি চাল উদ্ধার সিলেট মহানগরীর আলমপুর থেকে ১০ জুয়াড়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে এসএমপি ডিবি পুলিশ সাংবাদিক পারভেজের মায়ের সু—চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে —এমপি নাদেল

ছাতক-দোয়ারার নিম্নাঞ্চল প্লাবিত

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: সুনামগঞ্জে সব নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তবে সীমান্তের ওপারের মেঘালয় চেরাপুঞ্জিতে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত কিছুটা কমেছে। এজন্য কোথাও বিপজ্জনক অবস্থা তৈরি হয়নি। তবে জেলার দোয়ারাবাজার ও ছাতকের নিম্নাঞ্চলের ঘরবাড়িতে পানি ওঠা শুরু হয়েছে।

জেলায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। অতিবৃষ্টিতে সুনামগঞ্জ শহরের বিভিন্ন মহল্লায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এর মধ্যে শহরের পশ্চিম তেঘরিয়া, পূর্ব ও পশ্চিম নতুনপাড়া, শহীদ আবুল হোসেন রোড, জেল রোড এলাকার অপেক্ষাকৃত নিচু ঘরবাড়িতে পানি উঠেছে।

পাহাড়ি ঢলে দোয়ারাবাজারের সিলাই নদীর রাবার ড্যামের উজানের বাম তীরের বাঁধ ভেঙে ঢলের পানি লোকালয়ে প্রবেশ করছে। উপজেলার বড়বন্দ, মাইজখলা, শরীফপুর এলাকার ঘরবাড়িতে পানি উঠেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

উপজেলার বড়কাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, তাদের বিদ্যালয়ের শ্রেণিকক্ষে হাঁটুর নিচ পর্যন্ত পানি উঠেছে।

এদিকে ছাতকের ইসলামপুর ইউনিয়নের কিছু ঘরবাড়িতে পানি উঠেছে। ছাতক পৌর শহরের বাঘবাড়ি, তাতিকোণা, বৌলা, চরেরবন্দ এলাকায় এবং শহরতলির নোয়ারাই এলাকার কিছু ঘরবাড়িতে পানি উঠেছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার জানান, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা এই মৌসুমের সর্বোচ্চ। তবে উজানে অর্থাৎ মেঘালয় চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত কম হয়েছে।

বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যা পরিস্থিতির তৈরি হতে পারে বলে জানিয়ে তিনি বলেন, ছাতকে সুরমার পানি বিপৎসীমার ১৩৩ সেন্টিমিটার ও সুনামগঞ্জে ১৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন