1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

গণধর্ষনের মামলায় ৪জনকে যাবৎজীবন দন্ডাদেশ দিয়েছে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল

স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ১৯২ বার পড়া হয়েছে

সুনামগঞ্জে দলবেধে গণধর্ষণ ও ধর্ষণের পৃথক ২টি মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।  মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এর আদালত এ রায় ঘোষণা করেন। দলবেধে ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদ-প্রাপ্তরা হলেন সুনামগঞ্জ সদর উপজেলার অক্ষয়নগর গ্রামের সুরুজ আলীর পুত্র নুরুল হক, আরজু মিয়ার পুত্র সুরুজ্জামান ও ইব্রাহিমপুর গ্রামের মৃত আ: কাদেরের পুত্র আব্দুল মালেক। পৃথক ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি হলেন জগন্নাথপুর উপজেলার নবীনগর এলাকার আব্দুল রশিদ। আদালত সুত্র জানায়, ২০০৯ সালের ৫ এপ্রিল সুনামগঞ্জ সদর উপজেলার সদরগড় গ্রামের এক নারীকে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন নুরুল হক, সুরুজ্জামান ও আব্দুল মালেক। ধর্ষণের পর ওই নারীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোদ্ধ করে হত্যা করা হয়। পরে এ ঘটনায় সুনামগঞ্জ সদর মডেল থানায় মামলা রুজু হয়। দীর্ঘ তদন্ত শেষে থানা পুলিশ অভিযোগপত্র দাখিল করেন আদালতে। সাক্ষ্য- প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার ৩জনকে যাবজ্জীবন কারাদ-াদেশ দেন আদালত। অপর ধর্ষণ মামলা সুত্র জানায়, ২০১০ সালের ১৪ মে জগন্নাথপুর উপজেলার নবীনগর গ্রামের এক কিশোরীর শয়ন কক্ষে ঢুকে মৃত্যুর ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করেন আব্দুল রশিদ। এ মামলায় তাকেও যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ সরকারি কৌঁসুলি (পিপি) এডভোকেট নান্টু রায় রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, একটি গণধর্ষণ মামলায় ৩জনকে, একটি ধর্ষণ মামলায় ১জনকে যাবৎজীবন দন্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এ রায়ের ফলে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন