1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

গঠনতন্ত্র না মেনে সিলেট সদর উপজেলা আ’লীগের কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: দলীয় গঠনতন্ত্র না মেনে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা এই কমিটি প্রত্যাখ্যান করেছে। ঘোষিত এই কমিটি আওয়ামীলীগের বদলে বিএনপি জামাতের এজেন্ডা বাস্তবায়নে ভূমিকা রাখবে। বিএনপির রাজনীতির সাথে জড়িত ব্যাক্তিকে দিয়ে কমিটি গঠন করায় আওয়ামী নেতা কর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অবিলম্বে এই কমিটি বাতিল করে, দলীয় গঠনতন্ত্র মেনে নতুন কমিটি ঘোষণার দাবি জানান নেতাকর্মীরা। শনিবার ৫ নভেম্বর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সদস্য মো. শাহাবুদ্দিন এর সভাপতিত্বে ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন, সাবেক জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহানুর।

আরও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বিমানবন্দর থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মুজিব রানা, ইফতেখার হোসেন বাবুল, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মাহবুবুর রহমান, মইনুল ইসলাম মেম্বার, জুয়েল আহমদ, আব্দুল জলিল, নুর উদ্দিন, নজমুল ইসলাম, মকবুল হোসেন, রঞ্জিত ঘোষ। এছাড়ার আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের বিপুল পরিমান নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নেতাকর্মীরা বক্তব্যে আরও বলেন, উপজেলার ত্যাগী নেতাদের বাদ দিয়ে কান্দিগাঁও ইউপি’র চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি ও মোগলগাঁও ইউপি চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু হিরণ মিয়া যুক্তরাজ্যে অবস্থানকালে ২০১৫-১৬ সালে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। যুক্তরাজ্যে তিনি পদবীধারী নেতাও ছিলেন। সদর উপজেলা আওয়ামী লীগের কোনও পর্যায়ের সদস্যও নয় হিরণ মিয়া। হঠাৎ করেই তিনি সাধারণ সম্পাদক হলেন আবার যা তৃণমূল নেতাকর্মীরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন। রাতের অন্ধকারে হঠাৎ এই বিতর্কিত কমিটি গঠন করায় উপজেলা জুড়ে ত্যাগী ও তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসছেন। অবিলম্বে এ কমিটি বাতিল ঘোষণা না করলে কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবেন সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন