1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

ঈদ আনন্দ উপভোগ করতে বিশ্বম্ভরপুর ও তাহিরপুরের বিভিন্ন পর্যটনস্পটগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড়

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ৯ মে, ২০২২
  • ১০৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:

ঈদের আনন্দ উপভোগ করতে বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার বিভিন্ন দৃষ্টিনন্দন স্পটগুলো পরিদর্শনে হাজারো পর্যটকদের উপচে পড়া ভীড় দেখা দিয়েছে। বিশ্বম্ভরপুরের হাওর বিলাস, পাহাড় বিলাস সহ পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল নেমেছে। প্রতিদিনই দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকদের পদচারণায় পর্যটনস্পটগুলো মুখরিত হয়ে উঠছে। সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে পর্যটকদের ভিড়ও বাড়তে থাকে। বিশেষ করে ভারত সীমান্তবর্তী মেঘালয় রাজ্যের নীল পাহাড়ের পাদদেশে অবস্থিত পাহাড় বিলাস ও উপজেলা প্রশাসন প্রাঙ্গণে খরচার হাওর পাড়ের মনোরম পরিবেশে হাওর বিলাসে দর্শনার্থীদের ভিড় বেশি হচ্ছে। পাহাড় বিলাস ও হাওরবিলাসের পাশে রয়েছে নাস্তা করার জন্য হাওর ভিউ ক্যাফে। ক্যাফেতে পাওয়া যায় মজাদার পিঠাসহ হরেক রকমের খাবার। দুটি পর্যটন স্পটে নিরাপত্তার জন্য প্রশাসনের নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এদিকে বিশ্বম্ভরপুর উপজেলার পর্যটন স্পটগুলোতে দর্শনার্থীদের আগমনে স্থানীয় মানুষজনও আনন্দিত। পর্যটকরা আসায় দোকানীদের বেচাকেনা বেড়েছে। আয় বেড়েছে সিএনজি, রিক্সা, অটোরিকশা চালকদেরও।

এছাড়াও অনেক বেকার ছেলেরা  পর্যটকদের ছবি তুলে দিয়ে আয় করছে। নবীগঞ্জ উপজেলা থেকে আসা পীরজাদা শাহ্ দিদারুল আলম চিশতির নেতৃত্বে তার ভক্ত আশেকানদের নিয়ে ঘুরতে আসেন বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার বিভিন্ন পর্যটন স্পটগুলো। পীরজাদার সাথে ছিলেন শানুর আলম, এসএম শিপন, সুফল আহমেদ, খালেদ আহমেদ, সুনামগঞ্জ সদর থেকে আসা সুরমা পাড়ের কবি মইন উদ্দিন, আরিফুল ইসলাম, আল আমিন, নিশান, রাসেল প্রমুখ।

পীরজাদার সাথে সুনামগঞ্জের পাগলাবাজার থেকে আসা জহিরুল ইসলাম জানান, বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত হাওরবিলাস, পাহাড় বিলাসসহ পর্যটন কেন্দ্রগুলো ঘুরে দারুন আনন্দ পেয়েছি।  আমরা একসাথে  ১৬ জন এসেছি। তারা জানান, এখানে এসে আমরা আনন্দময় সময় পার করেছি। হাওরভিউ ক্যাফেতে বসে ক্বামিল পীর মাওলানা শাহ সবেকদর আলম চিশতি (র:), শাহ রুহুল আমিন চিশতি(র:) এবং বুলবুল আলম চিশতি’র স্বরচিত গান শুনেছি।

পীরজাদা শাহ দিদারুল আলম চিশতি জানান, আমরা হবিগঞ্জের নবীগঞ্জ থেকে ১৬জন এসেছি বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার পর্যটনগুলো দেখতে। আমরা বিশ্বম্ভরপুরের পাহাড় বিলাস, হাওর বিলাস, তাহিরপুরের শহীদ সিরাজ লেক(নীলাদ্রি লেক), বারিকটিলা, টেকেরঘাট চুনাপাথর প্রকল্পসহ বিভিন্ন মনোরম স্থানগুলো পরিদর্শন করে অত্যন্ত আনন্দ পেয়েছি। সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদিউর রহিম জাদিদ জানান, আমি উপজেলায় যোগদানের পর দেখি সন্ধ্যার পর উপজেলা সদরে লোকজন আসা যাওয়া দেখা যায় না। এমতাবস্থায় উপজেলাকে সুন্দর করার প্রচেষ্টায় সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। বর্তমানে হাওরবিলাস, পাহাড়বিলাসসহ পর্যটন স্পটগুলোতে প্রতিদিন স্থানীয় সহ বিভিন্ন স্থান থেকে বহু পর্যটকরা আসছেন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন