1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিশ্ব মোড়লদের চক্ষুরাঙানো অপেক্ষা করে বাংলার মানুষকে জাতীয় নির্বাচন উপহার দিয়েছেন শেখ হাসিনা- মন্ত্রী আব্দুর রহমান অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক

ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর’র আলোচনা সভা

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬২ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: খেলাফত মজলিস সিলেট মহানগরীর নবনির্বাচিত সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান বলেছেন, ২১ শে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয় বরং আমাদের চেতনার বীজমন্ত্র। ১৯৫২ সালের এই দিনে রফিক, সালাম, জব্বার, বরকত সহ অসংখ্য তরুণ ভাষার প্রেমে উজ্জীবিত হয়ে নিজের বুকের তাজা রক্ত দিয়ে বাংলা ভাষাকে মাতৃভাষা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। সেই সাথে ভাষা আন্দোলনকে তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে তমদ্দুন মজলিস।
তিনি আরো বলেন, ভাষা আন্দোলনের অন্যতম দাবী ছিলো দেশের সকল স্তরে বাংলা ভাষার প্রচলন করা। কিন্তু বড় পরিতাপের বিষয় হলো যে, ভাষা আন্দোলনের সেই দাবীর সিকিভাগও আজ বাস্তবায়িত হয়নি। আজও সমাজের সকল স্তরে ইংরেজি ভাষাকে প্রাধান্য দেওয়া হয়। এমনকি খোদ হাইকোর্ট ও মামলা মোকদ্দমায় রায় দেয় ইংরেজি ভাষায়। অফিস, আদালত, বিশ্ববিদ্যালয় পর্যায় এখনও ইংরেজিকে প্রাধান্য দেওয়া হয়।
তিনি বলেন, ভাষা আন্দোলনের ৭১ তম বর্ষে আমাদের স্পষ্ট দাবী হচ্ছে সমাজের সর্বস্তরে বাংলা ভাষাকে প্রতিষ্ঠিত করতে হবে। অফিস, আদালতের দাপ্তরিক ভাষা হবে একমাত্র বাংলা। ছাত্র মজলিসকে এ দাবী আদায়ের লক্ষ্যে কাজ করতে হবে।
তিনি বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর এর উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের সিলেট মহানগরের সভাপতি লিটন আহমদ জুম্মানের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মোস্তফা আহমদ সোহানের পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন ছিলেন সিলেট পশ্চিম জেলা সভাপতি ইমদাদুল হক ইমরান, মহানগর বায়তুলমাল ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান, অফিস ও প্রচার সম্পাদক মুহিবুর রহমান রায়হান, প্রশিক্ষণ ও মাদ্রাসা কার্যক্রম সম্পাদক সাজিদুর রহমান ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মদন মোহন কলেজ সভাপতি মুহাম্মদ শামীম, মাদ্রাসা বিভাগ সভাপতি মাহবুবুর রহমান, শায়খুল হাদিস জোন সভাপতি আব্দুর রাহিম, মুহিব আজিজ প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন