1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
বিশ্ব মোড়লদের চক্ষুরাঙানো অপেক্ষা করে বাংলার মানুষকে জাতীয় নির্বাচন উপহার দিয়েছেন শেখ হাসিনা- মন্ত্রী আব্দুর রহমান অনিবন্ধিত পোটার্ল ‘‘বিশ্বম্ভরপুর ২৪.কম’ এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ আন্তর্জাতিক সম্মাননা পেলেন জ্যোতিষ শাস্ত্রবিদ এস্ট্রলজার ড.চিন্ময় চৌধুরী ভাষা শহীদের শ্রদ্ধাঞ্জলী অর্পন করেছে বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল তাহিরপুর এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল পূর্বক পূণ: নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের দাবী একুশের চেতনা হোক অবিনাশী সিলেটে বাস চাপায় ৬ পুলিশ সদস্যকে আহত হওয়ার ঘটনায় জড়িত ৩ আসামী গ্রেফতার সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মাহফুজ আহমেদ সামসুলের জন্মদিন পালিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র অপসারণের দাবী মানববন্ধন সিলেটের মোগলাবাজার থানা পুলিশ কর্তৃক ২ ছিনতাইকারী আটক

আবার নির্বাচিত হলে প্রতিটি ইউনিয়নে একটি খেলার মাঠ দিব: এমপি হাবিব

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সকাল থেকে সাজ সাজ রব। চারদিকে উৎসবের আমেজ। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে গোটা কামালবাজার এলাকা। বিকেল সাড়ে তিনটার দিকে স্টেডিয়ামের চারদিক লোকে লোকারণ্য।
এরপর শুরু হল খেলা। প্রথমার্ধ গোল শূণ্য ড্র। দ্বিতীয়র্ধটাও তেমনই। সবাই যখন অমিমাংসিতভাবেই খেলা শেষের কথা ভাবছিলেন, ঠিক তখনই চমক দেখালেন এমপি হাবিব একাদশের খেলোয়াড় আরিফ। আচমকা এক শটে জালে জড়িয়ে দিলেন বল। চিৎকারে ফেটে পড়ল স্টেডিয়াম।
শেষ পর্যন্ত পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সারাদেশে চমক দেখানো বৃহত্তর সিলেটের হবিগঞ্জের সন্তান ব্যারিষ্টার সুমন প্রতিষ্ঠিত ফুটবল একাডেমিকে।
শনিবার (২৮ জানুয়ারি) সারাটাদিন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাজুড়ে বিরাজ করছিল উৎসবের আমেজ। বিকেলে কামালবাজারের রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজ ও লিডিং ইউনিভার্সিটির মাঠে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি মাঠে নামছে। তাদের মোকাবেলা করছে এমপি হাবিবুর রহমান হাবিব ফুটবল একাদশ- এমন খবরে গত কয়েকদিন ধরেই দক্ষিণ সুরমা উপজেলাজুড়ে তোলপাড় চলছিল। বিশেষ করে ফুটবল অনুরাগীদের মধ্যে।
আর তাই শনিবার ১০ থেকে ৮০ বছরের বৃদ্ধদেরও দেখা গেছে মাঠের চারদিকে। কয়েক হাজার দর্শকের সমাগমে গমগম করছিল মাঠের চারদিক।
এমন একটা পরিবেশে বিকেল সাড়ে তিনটার দিকে মাঠে নামেন উভয় দলের খেলোয়াড়রা। ৪টার দিকে খেলার উদ্বোধন করেন শিল্পপতি, সমাজসেবি ও শিক্ষানুরাগী ড. সৈয়দ রাগীব আলী।
এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রীতি ফুটবল ম্যাচের আয়োজক ও সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব।
তিনি তার বক্তব্যে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমিকে দক্ষিণ সুরমায় স্বাগত জানিয়ে বলেন, আমি নির্বাচিত হওয়ার পর দক্ষিণ সুরমা উপজেলায় ব্রিজ কালভার্ট নির্মাণসহ বিভিন্ন খাতে প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। আগামী সংসদ নির্বাচনে আবার বিজয়ী হতে পারলে প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার মাঠ দিব। এতে আমাদের কিশোর তরুণরা মাদকের করাল গ্রাস থেকে মুক্ত থাকবে।
ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা, ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার বক্তব্যে বলেন, দক্ষিণ সুরমায় যে আতিথেয়তা পেয়েছি তা সারাজীবন মনে থাকবে। এজন্য আমি এমপি হাবিবসহ এই এলাকার সর্বস্তরের মানুষের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।
তিনি বলেন, এখানে ফুটবল খেলতে এসেছি। কিন্তু এমপি হাবিব একাদশকে হারাতে নয়। হারাতে এসেছি বাংলাদেশের ফুটবলকে যারা ধ্বংস করেছে তাদেরকে। আজ এখানে হাজার হাজার ফুটবল সমর্থক দেখে আমি আশাবাদী, এই সমর্থকদের সুবাদে একদিন বাংলাদেশ বিশ্বকাপে খেলতে সক্ষম হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্য মতিউর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম ও দানবীর শিক্ষানুরাগী এমএ হাসিম।
প্রীতি ফুটবল ম্যাচ পরিচালনা কমিটির আহŸায়ক এমদাদুর রহমান এমদাদের সভাপেিত্ব ও মকব্বির আলী এবং আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন