1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. satvsunamgonj@gmail.com : Admin. :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
  •                          

হাওরাঞ্চলের কথা ইপেপার

ব্রেকিং নিউজ
সিলেট নাসিং হোস্টেল যেন মিনি কারাগার! পাসপোর্ট অফিসে কোন ধরনের হয়রানী সহ্য করা হবে না— যুগ্ম সচিব নাসরিন জাহান সিলেট মহানগরীর উপশহরে হাতুড়ে ডাক্তারের বিরুদ্ধে প্রতারনার অভিযোগে মামলা রুজু জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে— কৃষি মন্ত্রী সিলেটের সাপ্তাহিক বাংলার বারুদ পত্রিকার সাবেক প্রধান সম্পাদক ওসমানী হাসপাতালে ভর্তি জহিরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক রুহুম আমিন ছিলেন জ্ঞানের সাগর— স্মরণ সভায় বক্তারা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নানান অনিয়মের দায়ে আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা তাহিরপুরে কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত, দ্রত ব্যবস্থা নেয়ার দাবী প্রকৌশলী হতে চায় শাহরিয়ার তায়্যিব টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন ওসি হারুনূর রশিদ চৌধুরী

আখালিয়া নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার হাফিজ ছাত্রদরে মাঝে পাগড়ী ও সনদ বিতরণ

Reporter Name
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৬ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: সিলেট নগরীর আখালিয়া নতুন বাজারস্থ জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার ১৫ তম বাষিক ওয়াজ মাহফিল উপলক্ষে হাফিজ ছাত্রদের মাঝে পাগড়ি ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ ফ্রেরুয়ারী বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত মাদ্রসার মাঠে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা ইসা সালমান খান এর সভাপতিত্বে ও মাদ্রসার শিক্ষক হাফেজ শুয়াইব রহমানের পরিচালনায়
ওয়াজ মাহফিলে তাফসির পেশ করেন, হাফিজ মাওলনা ক্কারী আব্দুল্লাহ আল মামুন, মাওলনা সাফওয়ান সাহেব, মাওলনা সিজানুর রহমান, মুফতী ফয়জুল হক জালালাবাদী, মাওলনা মাহফুজুর রহমান, মাওলানা আব্দুল কুদ্দুশ, মাওলানা রইছ উদ্দিন ।
এসময় উপস্থিথ ছেলেন যুক্তরাজ্য ব্রেডফোর্ড বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী এম এ রউফ তালুকদার,নবগঠিত ৩৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মো: নজুল ইসলাম নুজু, কাউন্সিলর পদপ্রার্থী দিলোওয়ার হোসেন জয়, এলাকার বিশিষ্ট মুরব্বী আব্দুল খালিক, আব্দুস চত্তারসহ বিভিন্ন মুরব্বী ও যুবক এবং মাদ্রসার ছাত্ররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার ২০,২১,২২ এর হাফিজ ছাত্রদের মাঝে পাগড়ী ও সনদ প্রদান করা হয়।
মাহফিলে বক্তারা বক্তব্য বলেন, কোরআন তিলাওয়াতে ও শ্রবণে ইমান বৃদ্ধি পায়। আল্লাহ তাআলা বলেন, ‘যখন তাদের প্রতি কোরআন তিলাওয়াত করা হয়, তখন তা তাদের ইমান বাড়িয়ে দেয়। কালামে পাকে তিলাওয়াতের বিশেষ তিনটি উপকারিতা রয়েছে। যথা মনের ময়লা দূর হয় ও কলব পরিষ্কার হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন