1. mdjoy.jnu@gmail.com : admin : Shah Zoy
  2. stvsunamgonj@gmail.com : Admin. :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিলেটে বাংলাদেশ নারী মুক্তি সংসদের জেলা সম্মেলন অনুষ্ঠিত সুনামগঞ্জের শামীমসহ ‘দুই জঙ্গি’ ছিনতাই : বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড আর্তমানবতার সেবায় রেড ক্রিসেন্ট অসাধারণ ভূমিকা রাখছে-নাসির উদ্দিন খান লায়ন্স ক্লাব এর খাদ্য সামগ্রী বিতরণ উন্নয়নের ক্ষেত্রে ভাটি এলাকা আর পিছিয়ে থাকবে না-পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান সিলেট মোটরসাইকেল পার্টস মার্চেন্ট এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা খালেদার বাসায় প্রবেশের সড়কে পুলিশের চেকপোস্ট বিজয়ের মাসে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ’র উদ্যোগে সিলেটে শীতবস্ত্র দান সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় অবৈধ শিলংতীর জুয়া ও মাদকের জমজমাট আসর কোম্পানীগঞ্জে রাতের আধাঁরে দুর্বৃত্তের আগুনে পুড়ল অটোরিকশা

আকবেটের শ্রমজীবী শিশুদের নিয়ে বিশ্ব শিশু দিবস পালন

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

হাওরাঞ্চলের কথা :: শিশুরা যেকোনো জাতির ভবিষ্যত। তাদেরকে সুষ্ঠুভাবে পরিচর্যার মাধ্যমে একটি সুনাগরিক জাতি গড়ে ওঠে। শিশুরা যদি ঝুঁকিপূর্ণ কাজ করে এবং শিশুশ্রম ব্যাপকভাবে প্রচলিত থাকে, তবে একটি জাতি ধ্বংসের মুখে পতিত হয়। তাই শিশুদেরকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত রাখা এবং শিশুশ্রম বন্ধের জন্য সর্বসাধারণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বিশ্ব শিশু দিবস উপলক্ষে যুক্তরাজ্য ভিত্তিক সেবামূলক সংস্থা আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট)-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশুদের নিয়ে র‌্যালি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। গত রোববার (২০ নভেম্বর) অনুষ্ঠিত এ র‌্যালি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সংস্থার বর্তমান প্রকল্পের গৃহস্থালি ও অটোমোবাইল ওয়ার্কশপ ফ্যাক্টরির কাজে নিয়োজিত শ্রমজীবী শিশুসহ ইউসেপ বাংলাদেশ-এর বিভিন্ন স্কুলের শিশুরা অংশগ্রহণ করে।
২০ নভেম্বর বিশ্ব শিশু দিবস উপলক্ষে আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট)-এর নির্বাহী পরিচালক মোঃ আসাদুজ্জামান সায়েমের নেতৃত্বে সকাল ১০:৩০ মিনিটে শাহজালাল উপশহর মেইন রোডে এক বর্ণাঢ্য র‌্যলি অনুষ্ঠিত হয়। পরবর্তীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আকবেটের প্রোগ্রাম ম্যানেজার ফাহমিদা সুলতানা তানিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন আকবেট-এর নির্বাহী পরিচালক মোঃ আসাদুজ্জামান সায়েম। এসময় উপস্থিত ছিলেন আকবেটের ফিল্ড কো-অর্ডিনেটর তানজিনা আক্তার মুক্তা।
উল্লেখ্য, প্রতিবছর ২০ নভেম্বর বিশ্বজুড়ে বিশ্ব শিশু দিবস পালন করা হয়। শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নে এবং শিশু অধিকার প্রতিষ্ঠায় আকবেট বাংলাদেশে ২০১৩ খ্রিস্টাব্দ থেকে বিভিন্ন প্রকল্প পরিচালনা করে আসছে। এ পর্যন্ত সকল প্রকল্পের আওতায় প্রায় ২০০০-এর অধিক শিশুকে আনা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন